গত সপ্তাহে বিয়ানীবাজার নিউজ ২৪-এ ‘বিয়ানীবাজার পৌর শহর- প্রধান সড়কের এক লেন জুড়ে সবজির দোকান-তীব্র যানজট‘ শিরোনামে সংবাদ প্রকাশে কয়েকদিনের মাথায় সড়ক থেকে সবজি বাজার সরিয়ে দিয়েছে পৌরসভা। সবজি ব্যবসায়ীরা অবস্থান নিয়েছে সড়কের পাশের ফুটপাতে। এতে প্রধান সড়কে যানজট নিরসন হয়েছে। স্থানীয়রা বিয়ানীবাজার নিউজ২৪-কে ধন্যবাদ জানিয়েছেন। একই সাথে পৌর মেয়র আব্দুস শুকুরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন- দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ গ্রহণ করায়।

পৌর কিচেন মার্কেটে গতবছরের ৪ অক্টোবর সবজি ব্যবসায়ীদের স্থানান্তর করে পৌরসভা। কিন্তু মাছ বাজার কিচেন মার্কেটে যেতে আপত্তি তুলে শহরের মাছবিক্রি বন্ধ করে দেয়। গত বছরের ২৭ সেপ্টেম্বর মাছ বাজার উচ্ছেদের পর ৩০ সেপ্টেম্বর আব্দুল্লাহপুরে অস্থায়ী বাজার স্থাপন করেন মাছ ব্যবসায়ীরা। ফলে কিচেন মার্কেটে ক্রেতার অভাব উল্লেখ করে সবজি ব্যবসায়ীরা ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পূর্বে প্রধান সড়ক ও কলেজ রোডে পুনরায় অস্থায়ীভাবে পসরা সাজিয়ে ব্যবসা শুরু করেন। গত ফ্রেবুয়ারি মাসের শেষের দিকে কলেজ রোডে সংস্কার কাজ শুরু হয়। এপ্রিলের প্রথম সপ্তাহে সড়কে আরসিসি ঢালাইয়ের কাজ শুরু হলে কলেজ রোডে অবস্থান নেয়া সবজি ব্যবসায়ীরা প্রধান সড়কের পশ্চিম লেন দখল করে ব্যবসা শুরু করেন। এতে সড়কের পূর্ব লেনে দুই দিকের যানবাহনের চাপে দেখা দেয় তীব্র যানজট। গত ১৮ এপ্রিল ‘বিয়ানীবাজার পৌরশহর- প্রধান সড়কের একলেনে সবজিবাজার-তীব্র যানজট’ শিরোনামে সংবাদ প্রকাশ করে বিয়ানীবাজার নিউজ ২৪। সাধারণ মানুষের ভোগান্তির বিষয়টি চিন্তা করে পৌর মেয়র গত কয়েকদিন পূর্বে সড়ক থেকে সবজি ব্যবসায়ীদের তুলে দেন। বর্তমানে ব্যবসায়ীরা সড়কের পশ্চিম লেনের ফুটপাতে পসরা সাজিয়ে ব্যবসা করছেন।

ব্যবসায়ী জিয়া উদ্দিন বলেন, সাধারণ মানুষের দুর্ভোগ লাঘব হবে এমন সংবাদ করা প্রতিটি সংবাদ মাধ্যমের নৈতিক দায়িত্ব। বিয়ানীবাজার নিউজ২৪কে ধন্যবাদ তারা এমন একটি সংবাদ প্রকাশ করেছে, যাতে গত এক মাসের ভোগান্তি অল্প সময়ের মধ্যে নিরসন হয়েছে। একই সাথে পৌর মেয়রের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ গ্রহণ করেছেন।

এ বিষয়ে পৌর মেয়র আবদুস শুকুর বলেন, সাধারণ মানুষের ভোগান্তি দূর করাই আমাদের লক্ষ্য। কিন্তু শহরের তিনটি প্রধান সড়কে একসাথে সংস্কার কাজ শুরু হওয়ায় কিছুটা দুর্ভোগ বেড়েছে। রমজানের আগেই আমরা চেষ্টা করছি এস ব দুর্ভোগ কমিয়ে আনতে। তিনি সকলের সহযোগিতা চেয়ে বলেন, সংস্কার কাজে বিলম্ব হয়েছে কিছু মানুষের কারণে। কাজ চলমান অবস্থায় ব্যরিকেড ভেঙ্গে গাড়ি, মোটর সাইকেল নিয়ে চলাচল করায়। এতে কাজের গতি হ্রাস পেয়েছে। তিনি সবাইকে অল্প কয়েকদিন একটু  কষ্ট করে হলেও সহযোগিতা করার অনুরোধ করেন।